ভোলায় চলন্ত বাসে সন্তান প্রসব!

0

ভোলায় চলন্ত বাসে সন্তান প্রসব!

ভোলা প্রতিনিধি :ফজলে রাব্বি
ভোলা-চরফ্যাশন যাত্রীবাহী চলন্ত বাসে সন্তান প্রসব করেন এক গর্ভধারিনী মা।গত রোববার (২৩ নভেম্বর) ভোলা মানিকারহাট চলন্ত বাসে এ ঘটনা ঘটে!কুঞ্জেরহাট ডিটিম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা সুবর্নার সহযোগিতায় সফলভাবে তার ডেলিভারি হয়।তারপর তাকে বোরহানউদ্দিন হাসপাতালে পাঠানো হয়।

খোঁজ নিয়ে জানা যায়, ওই নারী ছিলেন সন্তান সম্ভবা। রোববার রাতে তিনি ডাক্তার দেখিয়ে ভোলা থেকে বাসে করে বাড়ি ফিরছিলেন। পথে মানিকারহাট সংলগ্ন এলাকায় হঠাৎ তার প্রসব ব্যথা শুরু হয়। বিষয়টি তাৎক্ষণিক দেখে ফেলেন স্কুল শিক্ষিকা সুবর্ণা সমাদ্দার। তিনি ওই নারীকে সাহায্যের জন্য এগিয়ে যান। এক পর্যায়ে বাসেই স্বাভাবিক ডেলিভারির মাধ্যমে সন্তান প্রসব করেন লুবনা।এর পর তাদের দ্রুত বোরহানউদ্দিন হাসপাতালে নিয়ে যাওয়া হয়।সম্পন্ন আশংঙ্কামুক্ত হয়ে সেই রাতেই তারা বাসায় ফিরেন।

ডিটিএম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা লুবনা বেগম জানায়-আমি নিজেই ঘটনাটি দেখে হতবাক! আল্লাহর অশেষ রহমতে গৃহবধূর ডেলিভারি কাজ সম্পুন্ন হয়েছে।যন্ত্রনাদায়ক এই কাজটির সময় অনেক ঝুঁকি ছিলো।চলন্ত বাসে যে কোন সময় ক্ষতির আশঙ্কা ছিলো।তবে সেই কাজটি সবার সহযোগিতায় সফলভাবে করতে পেরেছি!

এদিকে চলন্ত বাসে সন্তান জন্ম দেওয়ার এ ঘটনা ছড়িয়ে পড়লে বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের ৩ নম্বর ওর্য়াডের দরিদ্র রুবেল হোসেনের বাড়িতে ভিড় জমে। স্ত্রী লুবনা বেগম ও নবজাতককে দেখতে ভিড় জমাচ্ছেন এলাকার উৎসুক মানুষ।