ঘূর্ণিঝড় বুলবুল:বেশি ঝুঁকিতে ভোলা সহ ৭জেলা।

0

 

ঘূর্ণিঝড় বুলবুল:বেশি ঝুঁকিতে ভোলা সহ ৭জেলা।
নিজস্ব প্রতিবেদক :যমুনানিউজ৭১
ঘূর্ণিঝড় বুলবুলের কবলে উপকূলীয় সাতটি জেলা বেশি ঝুঁকিপূর্ন বলে জানিয়েছেন দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী মো:এনামুল রহমান।শুক্রবার (৮ নভেম্বর) ঘূর্ণিঝড় বুলবুল নিয়ে আলোচনায় তিনি এ কথা বলেন।

ঘূর্ণিঝড় বুলবুল আগামীকাল বাংলাদেশে আগাত হানবে বলে জানান বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।এছারা কয়েকটি জেলা বেশি কবলে পরতে পারে বলে তিনি জানান।কবলিত জেলাগুলো- খুলনা, সাতক্ষীরা, বরগুনা, বাগেরহাট, পটুয়াখালী, পিরোজপুর ও ভোলা।

তিনি আরো জানান-আগামিকাল সন্ধা থেকে মধ্যরাতের মধ্যে উপকূলীয় বাংলাদেশের দক্ষিন পশ্চিম অঞ্চলে আগাত হানবে।এতে বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হবে।৫থেকে ৭ফুট পর্যন্ত জলোচ্ছ্বাস হতে পারে।
এদিকে উপকূলীয় মোংলা, কক্সবাজার ও সুন্দরবন দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে ঘূর্ণিঝড় বুলবুল।সমুদ্র বন্দরে সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশ।নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে উপকূলীয় বসবাসরত মানুষ দেরকে।

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সারাদেশে ৫২ হাজার সেচ্ছাসেবক কাজ করছে।তাছারা উপকূলীয় অঞ্চল গুলোতে দেয়া হয়ে আশ্রয়কেন্দ্র।১১টি জেলায় ২হাজার প্যাকেট করে শুকনা খাবার ইতিমধ্যে পাঠিয়ে দিয়েছেন ত্রান মন্ত্রণালয়। অতিঝুঁকিপূর্ণ জেলাগুলোতে – খুলনা, সাতক্ষীরা, বরগুনা, বাগেরহাট, পটুয়াখালী, পিরোজপুর ও ভোলাতে ৫লাখ টাকা অগ্রিম দেওয়ার অাশ্সাশ।
ঘূর্ণিঝড় নিয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী মো:এনামুল রহমান।